শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ঈদে মহাসড়কে অপেশাদার ড্রাইভার নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

ঈদে মহাসড়কে অপেশাদার ড্রাইভার নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

মতিহার বার্তা ডেস্ক : রাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আসন্ন ঈদে মহাসড়কে পেশাদার ড্রাইভার ছাড়া কেউ গাড়ি চালাতে পারবে না। কাওকে অপেশাদার সন্দেহ হলে গাড়ি থামিয়ে টহলরত পুলিশ তার লাইসেন্স পরীক্ষা করবে।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রবিবার (১৯ মে) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে তিনি এ কথা জানান।

মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অপেশাদার কেউ যেন গাড়ি চালাতে না পারে সেজন্য মহাসড়কে পুলিশি টহল অব্যাহত থাকবে। সন্দেহজনক গাড়ি দেখে তা থামিয়ে লাইসেন্স পরীক্ষা করা হবে। এছাড়া ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হবে। বিভিন্ন শহরে ‘ব্লক রেইড’ দেয়া হবে। ঢাকার প্রবেশ ও বাইরের পথে চেকপোস্ট থাকবে বলেও জানান তিনি।

তিনি বলেন, যানজট নিরসনে গার্মেন্টস কারখানায় পর্যায়ক্রমে ছুটি থাকবে। শ্রমিকদের বেতন-বোনাস যথা সময়ে দিতে হবে। লঞ্চে অতিরিক্ত যাত্রী নেয়া হলে এবং লঞ্চ, রেল, বাসে অতিরিক্ত ভাড়া নেয়া হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ঈদে অতিরিক্ত যাত্রীদের কথা বিবেচনায় বিশেষ ৮ জোড়া রেলের ব্যবস্থা থাকছে এবং সড়ক-মহাসড়কের উন্নয়ন কাজ আগেই শেষ হওয়ায় এবার দুর্ভোগ কম হবে আশা স্বরাষ্ট্রমন্ত্রীর।

মতিহার বার্তা ডট কম – ২০ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply